গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক:
গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। অবিলম্বে গণশুনানি বন্ধ করে জনগণকে এই ভোগান্তি থেকে মুক্তি দেওয়ার আহ্বান জানান জোটের নেতারা। আজ বুধবার (১৩ মার্চ) রাজধানীর কাওরান বাজারের টিসিবি অডিটোরিয়ামের বাইরে এক বিক্ষোভ সমাবেশে তারা এ দাবি জানান। এসময় টিসিবি ভবনে গ্যাস বিতরণ কোম্পানিগুলোর গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) আয়োজিত গণশুনানি চলছিল।

গণতান্ত্রিক জোটের বক্তারা বলেন, এখন গ্যাসের দাম বাড়ানোর বিষয়টি অযৌক্তিক ও বেআইনি। এভাবে গ্যাসের দাম বাড়িয়ে মানুষের দুর্ভোগ বাড়াতে পারে না সরকার।

তারা বলেন, বর্তমানে অনেক জায়গায় মানুষ গ্যাস পাচ্ছে না।এই অবস্থায় গ্যাসের দাম বাড়ানো অযৌক্তিক। এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) আমদানি করে এই বাড়তি দামের বোঝা জনগণের ওপর চাপানো যাবে না। দেশীয় গ্যাস উত্তোলনে বাপেক্সকে কাজে লাগাতে হবে। দেশীয় কোম্পানিকে শক্তিশালি করতে হবে। অবিলম্বে গ্যাসের দাম বাড়ানোর এই প্রক্রিয়া বাতিল করার দাবি জানান তারা।

সমাবেশে উপস্থিত ছিলেন বামজোটেরর সমন্বয়ক বজলুর রশিদ, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের সম্পাদক মন্ডলীর সদস্য মনির উদ্দিন পাপ্পু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নজরুল ইসলাম প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.